আপনার Android Mobile এর স্কিন Share করুন আপনার PC তে!! সাথে থাকছে স্কিন রেকর্ড, স্কিন সর্ট নেয়ার ট্রিক্স!! মোবাইল রুট করার প্রয়োজন নেই!!

আজকের টিউনে আমি আপনাদের দেখাব কি ভাবে আপনার android মোবাইলের স্কিন পিসিতে সেয়ার করবেন usb এর মাধ্যমে।এর জন্য মোবাইল রুট করার প্রয়োজন নেই।সাথে দেখাব কিভাবে android mobile এর স্কিন রেকর্ড করবেন windows pc দিয়ে।

আমার মত অনেকেই আছেন জারা মোবাইল রুট করতে ভয় পান বা রুট করে warenty  হারাতে চান না বা অন্য যে কোন কারনে মোবাইল রুট করেন নি।মাঝে মধ্যে মনে আশা জাগে মোবাইলে স্কিন রেকর্ড করতে এবং ভিডিও টিউটরিয়াল তৈরি করতে,কিন্তু কেমনে ...?এটা ত রুট চারা অসম্ভব।আবার জারা windows phone  user  তারা রুট চারাই খুব সহজেই windows pc তে স্কিন সেয়ার করতে পারে। তা হলে আমি আর আপনি কি দোষ করছি যে আমরা স্কিন রেকর্ড করতে পারব না…?আরে ভাই টেন্সান লন কেন?আমি আছি না,এটাও সম্ভব একটু বেরেন (ব্রেন) খাটান তাহলেই সম্ভব।কারন আপনি আপনার android mobile এর স্কিন যখন পিসিতে সেয়ার করবেন তখন আপনি যদি যে কোন পিসি এর স্কিন রেকর্ডার softare দিয়ে rectangular area তে শুধু আপনার android mobile এর স্কিন সিলেক্ট করে দেন তা হলে শুধু আপনার ড্রয়েডের স্কিনে রেকর্ড হবে।জাই হক অনেক বক বক কইরা পেলসি এবার কাজের কথায় চলে জাই।

ধাপ ১-প্রথমে আপনার পিসিতে জাভা ইনস্টল থাকা লাগবে...না থাকলে ডাওনলোড করে নিতে পারেন... official site link  (size 548 kb)।download করার পর ইন্সল করে রাখেন আর আগে থেকে ইন্সটল করা থাকলেও হবে তবে আমি যতটুকু জানি জাভা আগে চিল sun java নামে কিন্ত এটার কোম্পানি পরিবর্তন হয়ায় এটা এখন oracal java, জার কারনে অনেকেই মোবাইলে বা পিসিতে সান জাভা আপডেট করে অরাকল জাভা না করায় অনেক apps বা মোবাইলে ইন্টারনেট  ব্যাবহার করতে পারছেন না।

ধাপ ২-এবার মিডিয়াফায়ার থেকে দুইটা ফাইল droidatATscreen  এবং ADB tool download করে নিন।


 droiATscreen download  here  (size 690 kb)  
এবং
 ADB tool download here  (size 467 kb 

ধাপ ৩-প্রথমে droidATscreen টাকে রান করান। তারপর menu  bar  থেকে ADB  তে ক্লিক করেন,এখন আপনি ৩ টি অপসান পাবেন এখানে আপনি একদম সেস অপসান ADB executable  path  এ ক্লিক করেন।





ধাপ ৪-এখন আপনি যে বক্স টা পাবেন সেখানে আপনার download করা ADB toll  এর folder থেকে শুধু ADB.exe  ফাইলটা দেখিয়ে দিয়ে ওপেন এ ক্লিক করেন,তারপর ok তে ক্লিক করেন।





ধাপ ৫-এবার আপনার মোবাইল usb  দিয়ে কাকেন্ট করেন।অবস্যই মোবাইলের usb developer option থেকে usb debugging  টা অন করে কানেক্ট করবেন তা না হলে স্কিন সেয়ার হবে না।(menu-setting-developer option) তারপর usb debugging এ মার্ক করে দিন।



ধাপ ৬-আপনি যদি সকল কাজ সফল ভাবে করতে পারেন তা হলে আপনি সফল ভাবে আমার মত মোবাইলের স্কিন পিসিতে দেখতে পাবেন...



ধাপ ৭-এবার আপনাকে আমি কয়েকটি অপসান সম্পর্কে বলে দি বাকি গুলা আপনারা কষ্ট করে দেখে নিয়েন।

Screnshort  এ Red colur  এর  Option 1 এ হল আপনার মোবাইলের মডেল।

Screnshort  এ Red colur  এর  Option 2  থেকে আপনি মোবাইলের স্কিন পরিবর্তন করে নিতে পারেন।

Screnshort  এ Red colur  এর  Option 3  এর মাধমে আপনি স্কিন সর্ট নিতে পারবেন।



বাকি অপসান গুলা আপনারা কষ্ট করে দেখে নিয়েন,এবার আসেন কিভাবে স্কিন রেকর্ড করবেন সে পর্বে।

ধাপ ১-প্রথমে আপনি আপনার পিসিতে faststone capture software  টা ডাওনলোড করে ইন্সটল করে ওপেন করেন।আগে থেকে থাকলে আর ডাওনলোড করা লাগবে না বা অন্য কোন স্কিন রেকর্ড এর এপ্স ব্যাবহার করলেও কোন সমস্যা নাই।আমার কাসে এটা অনেক ভাল মনে হয় এটাতে ভয়েস রেকর্ড করা জায় সাথে আর অনেক সুবিধা আছে তাই আমি এটাই সাযেষ্ট করব।আপনাদের সুবিধার্থে আমি মিডিয়া আগুনে আপলোড করে দিসি সাথে সিরিয়াল কিও দিয়ে দিয়েছি।

 দরকার হলে নামিয়ে নিন। 

ধাপ ২-faststone capture apps টি ইন্সটল করে ওপেন করেন।তারপর স্কিন রেকর্ডে ক্লিক করেন।



ধাপ ৩-আপনি এখন rectangular area তে ক্লিক করেন আর যদি ভয়েস রেকর্ড করতে চান তা হলে রেকর্ড অডিও তে মার্ক করে মাইক্রোফোন বা স্পিকার যেটা দিয়ে করতে চান সেটা তে ক্লিক করে দেন সেসে রেকর্ড লেখায় ক্লিক করেন।



ধাপ ৪-এবার আপনি আমার পিক এর মত শুধু আপনার ড্রয়েড এর স্কিন সিলেক্ট করেন। তারপর start  স্টার্ট এ ক্লিক করেন।



ধাপ ৫-এবার আপনি দেখেন আপনার স্কিন রেকর্ড হইতেসে।



আজ এই পর্যন্তই সবাই ভাল থাকবেন।

টিউন ক্রেডিট: সাইবার গোস্ট


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon