সহজে File to PDF, Web to PDF, PDF to Word, PDF to Excel, PDF to Image এ রুপান্তর করুন

বন্ধুরা আজ আমি আপনাদের সাথে একটি মজার বিষয় শেয়ার করতে চলেছি, যা আমাদের কাজের প্রয়োজনে সকলের জানা একান্তই প্রয়োজন। বন্ধুরা আজ আমি আপনাদের এমন একটি ওয়েব সাইট এর সাথে পরিচয় করিয়ে দেব যেখানে থেকে আপনি File to PDF, Web to PDF, PDF to Word, PDF to Excel, PDF to Image এত গুলো কাজ করতে পারবেন। খুজতে হবেনা আর কোন সফটওয়্যার, যেতে হবে না অন্যের দ্বারে দ্বারে। নিজেই তৈরি করে নিতে পারবেন নিজের ওয়ার্ড ফাইলের পি ডি এফ ফাইল। বন্ধুরা সব থেকে মজার ব্যাপার হল আমরা File to PDF তৈরি করার জন্য অনেক সফটওয়্যার বিভিন্ন জায়গায় পেয়ে থাকি কিন্তু PDF to Word, PDF to Excel, PDF to Image এর জন্য তেমন কোন সফটওয়্যার পাই না। যাও দু একটা পায় তা ব্যবহার করতে যেয়ে পড়তে হয় বিভিন্ন সমস্যায় যার সমাধান করতে আমরা হিমশিম খেয়ে যায় । ওয়েব সাইটটির নামঃ-docs.zone।

কিভাবে ওয়েব সাইটটি ব্যবহার করে এত গুলো কাজ করবেন ?

প্রথমে আপনি  এখানে গিয়ে Skip Ad চাপুন। তারপর দেখুন একটি ওয়েব সাইট ওপেন হয়ছে, যেখানে দেওয়া আছে  File to PDF, Web to PDF, PDF to Word, PDF to Excel, PDF to Image ইত্যাদি বাটন সেখান থেকে আপনি কি কাজ করতে চান তার জন্য যে অপশন আছে সেখানে ক্লিক করুন, বুঝতে না পারলে নিচের ছবিটা দেখুন।



এর পরে দেখুন Select Files লেখা একটি বাটন আছে সেখনে ক্লিক করে আপনি আপনার নির্দৃষ্ট ফাইলটা সিলেক্ট করে দিন, তারপর Start বাটনে ক্লিক করুন, বুঝতে না পারলে নিচের ইমেজটি দেখুন …



এর পর কিছুক্ষণ অপেক্ষা করুন তারপর দেখুন আপনার কাজের রেজাল্ট চলে এসেছে।

আজ এই পর্যন্ত আবার দেখা হবে আগামি টিউনে।


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon