MS Word 2007 এর ডকুমেন্ট সেভ হবে অটোমেটিক, হঠাৎ কম্পিউটার বন্ধ হলেও ডাটা হারাবার ভয় নাই

বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়াতে ভালোই আছি । বন্ধুরা অনেক দিন পর আজ আবারও MS Word 2007 এর একটা বিষয় নিয়ে আপনাদের সাথে আলোচনা করার জন্য লিখতে বসে গেলাম টেকটিউনস এ। আশা করি আজকের টিউনটি ও বরাবরের মত আপনাদের অনেক কাজে আসবে। যাহোক কাজের কথায় আসি।আমরা সবাই কম বেশি MS Word এর সাথে পরিচিত। MS Word  বিভিন্ন ভার্সন বাজারে বের হয়েছে আজ আমি MS Word 2007 এর একটা গুরুত্ব পূর্ণ বিষয় নিয়ে আলোচনা করছি তা হলো আমরা যখন MS Word এ বিভিন্ন বিষয় লেখা লেখি করি তখন অনেক সময় আমাদের লেখা টা সেভ করতে ভুলে যায় যার ফলে যাদের ল্যাপ্টপ বা কম্পিউটারে ইউ পি এস নাই তারা অনেক বিপদের সম্মুখিন হেয়ে থাকি যেমন ধরুন আপনি MS Word এ কিছু লিখছেন আর ভাবছেন যে এই লেখাটা হয়ে গেলে লেখা টা সেভ করে রাখবেন কিন্তু হঠাত কারেন্ট চলে গেল অথবা কোন কারনে আপনার কম্পিউটার বন্ধ হয়ে গেল যার ফলে আপনার লেখাটার বারোটা তো বেজে গেলই সাথে সাথে আপনি এতক্ষন যা লিখেছিলেন তাও হারিয়ে গেল।

তাই আজ আমি আপনাদের দেখাব কিভাবে এমন অনাকাংক্ষিত ঘটনার হাত থেকে সহজেই রেহায় পাওয়া যাই ।আমরা এমন ঘটনা থেকে বাচতে পারি MS Word এর Auto Save নামক অপশনের সাহায্য নিয়ে। এই Auto Save অপশনটি আপনার কাজকে একটি নির্দিষ্ট সময় পর পর সেভ করে রাখবে।তাহলে চলুন Auto Save অপশনটি কিভাবে চালূ করবেন তা দেখে নি ।

সাধারনত এই Auto Save অপশনটি সর্বদায় অন তবে সময় একটু বেশি দেয়া থাকে তাই আপনার কাজ হলসময় কম করে দেয়া। দেখুন কিভাবে সময় কম করে দিবেন

প্রথমে MS Word ফাইল খুলুন। তারপর উপরের বাম কোনায় দেখুন Office Button নামক একটি বাটন আছে  সেখানে ক্লিক করুন তারপর নিচের দিকে খেয়াল করুন Word Options নামক আরেকটি বাতন আছে সেখানে ক্লিক করুন বুঝতে না পারলে নিচের ছবিটির সাহায্য নিন ।



এখন যে অপশনটি এসেছে সেখান থেকে  Save বাটনে ক্লিক করুন তারপর বাম দিকে দেখুন Save AutoRecover information every 10 minutes লেখা আছে সেখান থেকে আপনি যত সময় পর পর আপনার ডাটা সেভ করতে চান তা লিখে দিন, তার নিচে দেখুন লেখা আছে AutoRecover file Location সেখান থেকে Browse বাটনে ক্লিক করে আপনার ফাইলটি অটমেটিক কোথায় সেভ হবে তা সিলেক্ট করে দিন, বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি খেয়াল করুন ।



ব্যস আপনার কাজ শেষ এখন আপনি নিশ্চিন্তে আপনার কাজ করুন ।

রিলেটড পোস্টঃ
বেশি পঠিত



আপনার Blog থেকে আয় করুন google adsense ছাড়া



এবার Google থেকে নিয়ে নিন .Com/.Net/.Org/.Net/.Biz/.Name ইত্যাদি প্রিমিয়াম ডোমেইন ১০০% ফ্রীতে!! সাথে থাকছে ফ্রীতে একটি ভার্চুয়াল Visa ক্রেডিট কার্ড



Android ব্যবহার কারীরা এখন আপনার ফোনের screen lock ছাড়ান হাতের স্পর্শ ছাড়া শুধুমাত্র মুখের আওয়াজে।



পিসি দিয়ে প্লে স্টোর থেকে অ্যাপ কিভাবে নামাতে হয় তা আমি আপনাদের শেখাচ্ছি

এবার আপনার অ্যান্ড্রয়েড ফোনকে ব্যবহার করুন সাইন্টিফিক ক্যালকুলেটর হিসেবে (Scientific Calculator Pro v2.4.8)

MX Player Pro এবং AnExplorer File Manager Pro নিয়ে নিন ফ্রিতে



( CLASH OF CLANS )যোগ করে নিন ৩০০০ টি পর্যন্ত ফ্রি gems আপনার একাউন্ট এ



MicroSoft Office Excel শিখতে নিয়ে নিন ১টি বই (কাজের বই)



ক্লিক ছাড়ুন, সহজ ও ছোট ছোট কাজ করে সত্যিকারের ইন্টারনেট থেকে আয় করুন



ডাউনলোড করে নিন অ্যাডবি ফটোশপ সিসি লেটেস্ট পোর্টেবেল ফুল ভার্শন ২৪০ মেগা তে


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon