কম্পিউটার সিস্টেমের জন্য Ninja Master হতে চান? ডাউনলোড করুন System Ninja আর হয়ে যান Ninja Master

যারা প্রযুক্তিকে ভালোবাসেন তাদের কাছে প্রযুক্তির পণ্যগুলোর কদর সব সময় যেন একটু বেশিই। তবে সেটা যদি হয় নিজের কম্পিউটার তাহলে তো কোন কথায় নেই। অনেক সময় দেখা যায় আপনজন অসুস্থ থাকলেও আমরা নির্বিকার থাকতে পারি কিন্তু কম্পিউটারে সামান্য সমস্যা হলে আমাদের রাতের ঘুম হারাম হয়ে যায়। কম্পিউটারকে আমরা খুব আপন পরিবেশে নিজের মনের মতো ব্যবহার করি বলেই হয়তো এর প্রতি আমাদের এতো টান। এ কারনেই কম্পিউটারকে সুস্থ সবল এবং নিরাপদে রাখাটা আমাদের জন্য সব চেয়ে জরুরী কাজ বলে মনে হয়। কম্পিউটারকে নিরাপদে রাখতে হলে প্রথমেই যেটা প্রয়োজন সেটা হলো এর নিয়মিত খোঁজখবর রাখা। কিন্তু আমরা যারা স্টার্টমেনু থেকে একটি সফটওয়্যার খুঁজে বের করতে হিমশিম খেয়ে যাই তাদের পক্ষে কম্পিউটারের খোঁজখবর রাখাটা একটু কঠিনই মনে হয়। তবে যাই হোক, আজকের টিউনে আমি একটি সফটওয়্যার ব্যবহার করে দেখাবো কীভাবে আপনি কম্পিউটারকে সার্বক্ষণিক নজরদারীতে রাখতে পারবেন এবং সিস্টেমের সকল কাজ নিয়ন্ত্রন করতে পারবেন।



System Ninja - হয়ে যান কম্পিউটার মাস্টার

উপরের শিরোনাম দেখেই হয়তো বুঝতে পারছেন সফটওয়্যারটির নাম System Ninja। তবে সফটওয়্যারটি শুধু নামের জন্য নয়, কাজের ক্ষেত্রেও একজন Ninja মাস্টারের মতো দক্ষভাবে কাজ করতে পারে। ছোট এই সফটওয়্যারটি একই সাথে একাধিক সফটওয়্যারের কাজ করে আপনাকে বিমোহিত করে ফেলবে। বড় সফটওয়্যার যে কাজগুলো করতে হিমশিম খায় সেই কাজ গুলো সুনিপুন ভাবে সম্পন্ন করবে System Ninja। ডাউনলোড করার আগে চলুন এর গুরুত্বপূর্ণ ফিচারগুলো সম্পর্কে জেনে নিই।

শক্তিশালী Junk ক্লিনার

আপনারা হয়তো Junk ফাইল ক্লিন করার জন্য CCleaner কিংবা অন্য কোন সফটওয়্যার ব্যবহার করে থাকেন। কিন্তু System Ninja আপনাকে দেবে অন্য যেকোন সফটওয়্যারের তুলনায় অধিক শক্তিশালী Junk ক্লিনার। এটা আপনার সমগ্র হার্ডডিস্ক স্ক্যান করে Junk ফাইলগুলো শনাক্ত করে সেগুলোকে মুছে দিবে। এছাড়াও পিসির টেম্পোরারি অপ্রয়োজনীয় ফাইলগুলোকে মুছে ফেলতেই এটা কার্যকর।



সিস্টেম টুলস – স্টার্ট-আপ ম্যানেজমেন্ট

আপনার পিসি চালু হওয়ার সাথে সাথে কোন কোন প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশন চালু হবে এটা এই অপশনের মাধ্যমে নিয়ন্ত্রন করতে পারবেন। System Ninja সফটওয়্যারটি আপনাকে এটাও বলে দিবে কোন প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশনগুলোকে ডিজেবল করে রাখলেও কোন ক্ষতি নেই। এই অপশনটি ব্যবহারে আপনি পিসির চালু হওয়ার সময় কমিয়ে ফেলতে পারবেন। পিসিকে দ্রুতগতির করতে পারবেন। অপ্রয়োজনীয় ফিজিক্যাল মেমোরির অপচয় রোধ করতে পারবেন।



সিস্টেম টুলস – অ্যাপ্লিকেশন আন’ইনস্টলার

যেকোন অ্যাপ্লিকেশনকে আপনার পিসি থেকে আন’ইনস্টল করা হলেও এরপর কিছু রেজিস্ট্রি ফাইল থেকে যায়। যা পরবর্তি সময়ে সিস্টেম স্লো করে দিতে পারে। কিন্তু System Ninja দিয়ে কোন অ্যাপ্লিকেশন আন’ইনস্টল করার সময় এটা অ্যাপ্লিকেশন এর রেজিস্ট্রি রুট সহ আন’ইনস্টল করে ফেলবে। যার ফলে আপনার সিস্টেম থাকবে সব সময় সুপার ফাস্ট।



সিস্টেম টুলস – শক্তিশালী প্রসেস ম্যানেজমেন্ট

এর সাহায্যে আপনি উইন্ডোজ টাস্ক ম্যানেজারের মতো কাজ করতে পারবেন। এটি যেকোন চলমান প্রসেসকে নিমিষেই বন্ধ করে দিতে সক্ষম। আপনি চাইলে একসাথে একাধিক প্রসেসকেও এর সাহায্যে বন্ধ করে রাখতে পারবেন।



সিস্টেমের পরিপূর্ণ বিশ্লেষণ

আপনার পিসির হার্ডওয়্যার এবং অপারেটিং সিস্টেমের সব তথ্য পাবেন আপনি এই অপশন থেকে। আপনার কম্পিউটারে যাবতীয় তথ্য জানার জন্য এর চেয়ে ভালো আর কিছু পাবেন বলে আমার মনে হয় না। অপারেটিং সিস্টেম, হার্ডড্রাইভ, প্রসেস, লজিক্যাল ড্রাইভ, মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড, বায়োস, ফিজিক্যাল মেমোরি (র‌্যাম) এবং নেটওয়ার্ক এডাপ্টর সহ সব কিছুর খোঁজ রাখতে পারবেন আপনি একটা সফটওয়্যার দিয়েই।



সুন্দর গ্রাফিক্যাল ইন্টারফেইস এবং কাস্টমাইজ অপশন

সফটওয়্যারটিতে রয়েছে সুন্দর গ্রাফিক্যাল ইন্টারফেইজ এবং সহজ কাস্টমাইজেশন সিস্টেম। খুব সহজেই আপনার মনের মতো করে সেটিংস পরিবর্তন করুন এবং মজা নিন।



ডাউনলোড এবং ইনস্টলেশন

সফটওয়্যারটি যদি আপনাদের ভালো লেগে থাকে অর্থাৎ সফটওয়্যারের ফিচারগুলোর সাথে যদি আপনার চাহিদার সামঞ্জস্য থাকে তাহলে দেরি না করে নিচে দেওয়া সফটওয়্যারটির অফিশিয়াল ডাউনলোড লিংক থেকে পোর্টেবল অথবা ইনস্টলারটি ডাউনলোড করে নিন। ডাউনলোড সাইজ মাত্র ২ মেগাবাইট হওয়াতে আপনাকে ডাটা খরচ নিয়ে চিন্তা করতে হবে না। তাছাড়া সফটওয়্যারটি ফ্রিওয়্যার হওয়াতে এর লাইসেন্স নিয়েও ভাবতে হবে না।

 ডাউনলোড সেটআপ 

 ডাউনলোড পোর্টেবল  

আপনি যদি সফটওয়্যারটি সফলভাবে ডাউনলোড করে থাকেন তাহলে স্বাভাবিক নিয়মে ইনস্টল করুন। তারপর মনের সুখে ব্যবহার করুন। ডাউনলোড কিংবা ব্যবহার সংক্রান্ত কোন সমস্যা হলে নিজে একাধিকবার চেষ্টা করুন। সফল না হলে আমি তো আছিই।


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon