ব্যাটারি বাঁচাতে ফোন বন্ধ রেখেছেন? কিন্তু এসবে আসলে কনো লাভ নেই, আসুন মোবাইল ব্যাটারি সম্পর্কিত কিছু তথ্য জানি 

সারাদিন বেচারার উপর যথেষ্ট ধকল যায়। এই ভেবেই অনেকে ঘুমোনের আগে মোবাইল সুইচ অফ করে ঘুমোন। অনেকের এমনও ধারণা আছে, রাতে মোবাইল বন্ধ রাখলে ব্যাটারি ভালো থাকে। কিন্তু আদতেও কি তা হয়? প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, এ সব করে কোনও লাভ নেই। ফোন যেমন চলার, তেমনই চলবে।



তবে কি ফোনের বিশ্রামের প্রযোজন নেই? আসুন দেখে নেওয়া যাক বিশেষজ্ঞদের কী মত। আইফিক্সটের প্রতিষ্ঠাতা এবং প্রযুক্তি বিশেষজ্ঞ কাইলি ওয়েন্স জানাচ্ছেন, ‘রাতে ফোন অফ করে রাখলে আদতেও কোনও উপকার হয় না। উল্টে যদি কারও হঠাৎ কোনও দরকার পরে আপনাকে, তিনি ফোন করে পাবেন না। কারণ অফ করে রাখা বা অন থাকার সঙ্গে আপনার ফোনের ব্যাটারিতে কোনও প্রভাব পড়ে না।’

তিনি বলেন, ‘স্মার্টফোনের ব্যাটারির একটা নির্দিষ্ট মেয়াদ রয়েছে। আপনি ফোন যত বেশি ব্যবহার করবেন, ব্যাটারির মেয়াদও তত তাড়াতাড়ি কমবে।’ সাধারণত একটা স্মার্টফোনের ব্যাটারি পুরো চার্জ করার পর জিস্টচার্জ হওয়া পর্যন্ত চলে। যদি আপনি ফোনের ৫০ শতাংশ চার্জ শেষ হওয়ার পর ফের চার্জে বসান, সে ক্ষেত্রে তা অর্ধেক সার্কেল হিসাবে গণ্য হয়।

রাতে ঘুমোনের সময় এমনিতেও ফোন ব্যবহৃত হয় না। আর দীর্ঘ ক্ষণ ব্যবহার না হলে, ফোনের ব্যাটারিও স্লিপ মোডে চলে যায়। ফলে তেমন একটা চার্জ নষ্ট হয় না। উপরন্তু মোবাইল বার বার সুইচ অফ আর অন করলে ফোনটি স্টার্ট-আপের জন্য বেশ খানিকটা চার্জ নিয়ে নেয়।


নির্বাচিত দুর্দান্ত কিছু টিউন্স বেশি পঠিত

এখন টাইপ করুন মোবাইল ক্যামেরা দিয়ে : এন্ড্রোয়েড অ্যাপ



২০১৫ সালের সেরা স্ক্রীন লক এপগুলো দেখে নিন আর লক করুন এন্ডয়েড অন্যরকম ভাবে।

ডলার ছাড়াই এপ Purchase করুন Google Play Store এবং Apple Store থেকে [No Hack]

NCTB (National Curriculum and Textbook Board)



এন্ডয়েড এর শক্তিশালী ও পেইড ব্যাকআপ এপ Titanium Backup PRO Key নিন ফ্রিতে



ফেসবুক আপনার বন্ধুদের লুকানো বন্ধু তালিকা দেখবেন যেভাবে!



এবার Google থেকে নিয়ে নিন .Com/.Net/.Org/.Net/.Biz/.Name ইত্যাদি প্রিমিয়াম ডোমেইন ১০০% ফ্রীতে!! সাথে থাকছে ফ্রীতে একটি ভার্চুয়াল Visa ক্রেডিট কার্ড



ডাউনলোড করে নিন Hacking শেখার চমৎকার বাংলা বই ফ্রী! এবার ফেসবুক এবং ওয়েবসাইট হ্যাকিং করুন।

১ জিবি ফাইল কে ১০ এমবি করে নিন



জেনে নিন আপনার Phone টি OTG Cabble Support করবে কিনা


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon