আপনার ব্লগে টিউন করার সাথে সাথে ফেসবুক, টুইটার, গুগল প্লাস সহ ১০ টি সোসিয়াল মিডিয়ায় স্বয়ংক্রিয় ভাবে শেয়ার হবে

অনেকে নিজের টিউন কীভাবে মার্কেটিং এর জন্য ফেসবুক বা টুইটারে অটোমেটিক শেয়ার করতে হয় তা জানেন না। কিংবা অনেকে জানলেও কাজ করছে না, তাদের জন্য আপডেট সোশ্যাল মিডিয়া মার্কেটিং নিয়ে আমার আজকের  টিউন। আশা করি সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর জন্য শেয়ারিং এর জন্য সমস্যা সবার দূর হবে।

আপনি একজন নিয়মিত টিউনার? তাহলে আপনি জানবেন টিউন লেখা থেকে শুরু করে ফলোয়ারদের প্রশ্নের উত্তর দিতে কতো সময় একজন টিউনারকে ব্যয় করতে হয়। কারণ আপনি যতোবেশি অনলাইনে একটিভ থাকবেন আপনি ততবেশি ব্লগিং এ সফল। 

অন্যদিকে আপনার সকল টিউন আপনার সকল বন্ধু বা অনুসারীদের কাছে পৌঁছানো দরকার। কিন্তু এতো ব্যস্ততার মধ্যে হয়তো আপনি সব টিউন সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, টুইটার বা লিঙ্কড-ইনে শেয়ার করে পারেন না। কিন্তু ম্যাক্সিমাম ফলোয়ার হয়তো আপনার এই সোশ্যাল মিডিয়া নির্ভর। সেহেতু আপনার সকল টিউন বা টিউন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা দরকার। কিন্তু এটা একটা একটা করে শেয়ার করা কষ্ট সময় সাপেক্ষ ব্যাপার।



সোশ্যাল নেটওয়ার্ক জগত

সেহেতু এই কাজকে সহজ করে দিতে কিছু থার্ড পার্টি অ্যাপ বা ওয়েব সাইট আছে। আপনি সেখানে ম্যানুয়ালি আপনার ব্লগ, সোশ্যাল সাইটের ওয়েব এড্রেস দিয়ে পারমিশন দিলে অটোমেটিকালি আপনার টিউন সোশ্যাল নেটওয়ার্ক বা ফেসবুক বা টুইটারে টিউন হয়ে যাবে। যেহেতু সোশ্যাল মিডিয়া আপনার ব্লগের জন্য ভিজিটর আনতে খুব কার্যকারী ভুমিকা রাখে সেহেতু আপনি আপনার সকল লেখা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে হয়। সেই কাজকে সহজ করতে যে মাধ্যমগুলো আছে তাঁর মধ্যে সব থেকে জনপ্রিয় মাধ্যম নিয়ে আমার আজকের আলোচনা।

আপনার ব্লগ টিউন অটোমেটিকালি আপনার সোশ্যাল সাইটে শেয়ার করুনঃ

ডিএলভিআর ডট ইট (DLVR.IT)

সঠিক উচ্চারণ ডেলিভার ডট ইট। এটি আপনার ব্লগের টিউন শেয়ার করার একটি গুরুত্বপূর্ণ থার্ড পার্টি অ্যাপ। আপনি এই অ্যাপের মাধ্যমে খুব সহজে আপানার সকল ব্লগের টিউন জনপ্রিয় সকল সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, টুইটারে শেয়ার করতে পারবেন।

কীভাবে করবেন-

প্রথমে DLVR এর ওয়েব সাইটে প্রবেশ করুন এবং নিচের ছবির মতো অপশন থেকে সাইন আপ ক্লিক করুন।



আপনি ১ নম্বর অপশনে আপনার মেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করতে পারেন, অথবা ২ নাম্বার অপশন থেকে  আপনার টুইটার অথবা ফেসবুক আইডি দিয়েও সাইন-আপ করতে পারবেন।



তারপর আপনার দেওয়া মেইলে একটা ভেরিফিকেশন লিংক যাবে, সেটা ক্লিক করে কনফার্ম করলেই হবে।এবার আপনি DLVR এ লগইন করুন। এবং আপনার ড্যাশবোর্ড থেকে My New Route এ ক্লিক করুন।



তারপর যে নতুন পেজ আসবে সেখানে আপনি কীভাবে  শেয়ার করতে চান তা ঠিক করে দিন।



 সেখানে আপনি Feed থেকে টিউন শেয়ার করতে চাইলে নিচের ছবির মতো Feed লোগোতে ওকে দিন।



তারপর নতুন উইন্ডো আসবে যেখানে Connect Feed এ ক্লিক করুন।



তারপর যে নতুন উইন্ডো ওপেন হবে সেখানে আপনার ব্লগের ফিড URL দিন। যেমন টেকটিউনসে আমার Feed URL হলো http://mdabusufian.blogspot.com/feeds/posts/default এটা দিয়ে দিন। তারপর Save Source এ ক্লিক করুন। (আপনার  ব্লগ Feed URL হবে ঠিক আপনার URL (যেমন, http://mdabusufian.blogspot.com/feeds/posts/default )



এবার Destinations এ ADD ক্লিক করুন। (সমস্যা হলে ছবি দেখে করুন)



তারপর যে উইন্ডো আসবে সেখানে ফেসবুক বা টুইটার যে সোশ্যাল সাইটে আপনি আপনার ব্লগ টিউন শেয়ার করতে চান, সেটাতে ক্লিক করুন।আমি ফেসবুকের জন্য  করছি, যেকারনে ফেসবুক সিলেক্ট করছি। পরে Connect to Facebook এ ক্লিক করুন। (সমস্যা হলে ছবি দেখে করুন)



তারপর একটি পপ-আপ ওপেন হবে এবং কিছুক্ষণ পরে আপনার ফেসবুক Destinations হিসেবে সিলেক্ট হয়ে যাবে। (ফেসবুক লগইন না থাকলে করে নিবেন)যদি কেউ আপনার ফেসবুক পেজে ব্লগ টিউন শেয়ার করতে চান, তাহলে পপ-আপ এ Account এর অপশনে আপনার ফেসবুক পেজকে সিলেক্ট করে দিবেন। তাহলে ব্লগ টিউন আপনার ফেসবুক পেজে চলে যাবে।



তারপর যখনি আপনি নতুন টিউন করবেন তখনি  আপনার ফেসবুক এবং টুইটারে অটো টিউন পাবলিশ হবে। কীভাবে পাবলিশ হবে দেখেন নিচের ছবিতে। (ফেসবুক স্ক্রিনশট) এভাবে আপনি ফেসবুক গ্রুপ, পেজ বা নিজের প্রোফাইলে আপনার টিউন অটো পাবলিশ করতে পারবেন। 



ধন্যবাদ সবাইকে। 


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon