আপনার অ্যান্ড্রয়েড ফোন দেখুন আপনার পিসিতে, আপনি আপনার ফোনে যা করবেন পিসিতেও তা দেখাবে!(টিউটোরিয়াল)

আজ আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার যে কোন অ্যান্ড্রয়েড সেট কে পিসিতে দেখতে হয়। এটি অনেক মজার।আমার কাছে খুব ই ভালো লেগেছে।আপনি মোবাইলে যা যা করছে তা সাথে সাথে দেখাবে!
 

যা যা লাগবেঃ

Droid@Screen Softwere(Android mirror look in pc with ADB.rar)Driver Softwere of your android (যদি আগে থেকেই পিসিতে আপনার ফোনের ড্রাইভার ইন্সটল করা থাকে তাহলে লাগবে না)

এবার শুরু করা যাকঃ

♦প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোনের সেটিংস এ যেয়ে নিচের মত করে About Phone এ যান।

♦এবারে আপনাকে আপনার সেটের Developer Access টি চালু করতে হবে। এজন্য about phone এ গিয়ে Build Number option টি তে ৫-৬বার পর পর টাচ করুন! দেখবেন আপনার Developer Access টি চালু হয়ে গেছে।

♦এবার ফোনের Usb Debugging option টা অন করুন।

♦এরপর আপনার অ্যান্ড্রয়েড ফোনটি পিসির সাথে ইউএসবি ক্যাবল দিয়ে কানেক্ট করুন।পিসিতে অবশ্যই আপনার এনড্রেয়েড ফোনের ড্রাইভার ইন্সটল করা থাকতে হবে।

(যদি না থাকে তাহলে ADB-Driver নামের ৮.৯৩ মেগাবাইটের একটি ড্রাইভার সফটওয়্যার ডাউনলোড করুন।

ডাউনলোড করুন এখানে ক্লিক করে ।

এবার ইন্সটল দিন, একদম সহজ।তবুও যারা পারবেন না তারা এখানে ক্লিক করে ইন্সটল প্রসেস টি দেখে নিতে পারেন।♦এবার Android mirror look in pc with ADB  সফটওয়্যারটি ডাউনলোড করুন।

ডাউনলোড লিংকঃ

 ডাউনলোড করুন 

♦এবার সফটওয়্যারটি ডাউনলোড হলে এক্সট্রাক্ট করুন। আমি Desktop এ করেছি। droidAtScreen-1.1.jar নামের ফাইলটিতে ডাবল ক্লিক করলে এরকম আসবেঃ



 

♦এরপর  প্রথমে ADB তে ক্লিক করুন এবং পরে  ADB Excutable Path এ ক্লিক করে adb.exe ফাইলটির লোকেশন সিলেক্ট করে ওকে করুন।বিষয়টি সহজ ভাবে বুঝতে নিচের স্ক্রিনশট ২টি দেখুনঃ



  



♦কাজ শেষ! আপনি যদি ঠিক মত সব করে থাকে তবে আপনার সেট টি আপনার পিসির মনিটরে দেখতে পাবেন । আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে যা কাজ করবেন তা ই দেখাবে । আর এর দ্বারা আপনি স্ক্রিনশট এমনকি ভিডিও টিউটোরিয়ালও বানাতে পারবেন।বাকিটা দেখলেই বুঝবেন।এজন্য অবশ্যই ফোনের স্ক্রিন সচল রাখবেন, না হলে ব্লাক দেখতে পাবেন  আর হ্যা স্ক্রিনশটের  ফোন টি আমার Walton Primo G3 (4.2.1 version)।

কিছু স্ক্রিন শট এবং ফিচারঃ



সব ঠিক থাকলে আপনি আপনার ফোনের স্ক্রিন দেখতে পাবেন

 



আজ আর নয়।ভবিষ্যতে হয়ত নতুন কোন টিউন নিয়ে হাজির হবো। আর কোন সমস্যা মনে হলে কমেন্ট করবেন।সমাধান দেয়ার চেস্টা করব। আর আমি একদম ই নতুন তাই টিউনে ভুল ত্রুটি থাকলে ধরিয়ে দিবেন  এবং মাফ করবেন 

টিউন করেছেন : জাওয়াদুল করিম জীসান


1 comments :

Write comments

কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon