সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের জন্য বিশ্ব সেরা সফটওয়্যার। এবার কোন প্রকার পূর্ব অভিজ্ঞতা ছাড়াই হয়ে যান SEO এক্সপার্ট। অকালপক্কদের জন্যও বিশেষ উপযোগী।

বর্তমান সময়ে মুক্ত কাজের ক্ষেত্রের ক্রমবর্ধমান বিকাশের কারনে মানুষের মাঝে সহজকাজগুলো করে কিছুটা উপার্জনক্ষম হওয়ার একটা মানুষিকতা ব্যাপকভাবে কাজ করছে। যে কাজ যতো সহজ তারপ্রতি মানুষের আকর্ষন ততো বেশি। ওয়েব সাইট কেন্দ্রিক কাজগুলোর মধ্যে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO) বর্তমান সময়ে এরকম একটি জনপ্রিয় বিষয়। যদিও বিষয়টা এতোটা সহজ নয় কিন্তু ওয়েব রিলেটেড অন্যন্য বিষয়গুলোর চাইতে এটাতে মানুষের আকর্ষণ যেন একটু বেশিই। মানুষের সার্বজনিন এই আকর্ষনের বিষয়টি আমার মনযোগ আকর্ষণ করতে তাই বেশি একটা বিলম্ব করেনি। টেকটিউনস পরিবারকে সব সময় সেরা কিছু দেওয়ার প্রত্যয় এক্ষেত্রেও আমাকে উৎসাহিত করেছে। তাই আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি এমন একটি সফটওয়্যার যার সাহায্যে আপনি ভাত মাছ খাওয়ার মতো সহজ উপায়ে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করতে পারবেন। সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানের ভাষ্য মতে কোন বার বছরের বালকের জন্যও সফটওয়্যারটি একেবারে সহজবোধ্য মনে হবে। এবং একেবারে নির্ভেজাল ভাবে সব বয়সের এবং সব দক্ষতার মানুষের জন্য সফটওয়্যারটি শতভাগ দক্ষতা প্রদর্শন করবে। যাহোক, টিউনের শুরুতে যারা টিউনের টপিক্সের সাথে পরিচিত না তাদের জন্য একটু পরিচিতির ব্যবস্থা করা যাক।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO) কী, কেন দরকার?

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (Search Engine Optimization) হলো এমন একটি পদ্ধতি যার মাধ্যমে যে কেউ সার্চ ইঞ্জিনের রেজাল্টে নিচের সাইটকে প্রথম দিকের অবস্থানে এনে সেই ওয়েব সাইটকে বিনামূল্যে সকলের কাছে পৌঁছে দিতে পারে। একটি তথ্যবহুল এবং মার্জিত আঙ্গিকে তৈরী করা কোন ওয়েব সাইটে অসংখ্য ভিজিটর বাড়াতে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।



সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের প্রধান উদ্দেশ্যগুলো নিম্নরূপঃ

একটি সাইটকে সকলের কাছে সহজে পৌছে দেওয়া।ওয়েব সাইটের জনপ্রিয়তা বৃদ্ধি করা।সাইটের ভিজিটর বা ট্রাফিক বৃদ্ধি করা।বিভিন্ন ধরনের অনলাইন ইনকামের প্লাটফর্ম তৈরী করা।এছাড়াও তথ্য বিনিময় ও প্রতিযোগিতায় টিকে থাকার শক্ত ভিত হিসেবে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

বর্তমান বিশ্বে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য বিশেষ কোন কাজ সম্পন্ন করে সকলের কাছে পৌছে দিতে পারলেই কেবল কাজে সফলতা আসে। প্রতিযোগিতার এই যুগে কারো আপনার সাইটকে মনে রাখার মত সময় হয়তো নেই৷ তাই মানুষের প্রয়োজন মাফিক তথ্য অতি দ্রত পেতে সার্চ ইঞ্জিনের প্রয়োজন অনস্বীকার্য। এ কারনে আপনার পণ্যের প্রসার, বিজ্ঞাপন কিংবা মানুষের কাছে আপনার বার্তা পৌছে দেওয়ার সবচেয়ে উত্তম মাধ্যম হলো সার্চ ইঞ্জিনে যেন আপনার পন্য প্রথমে চলে আসে। আর এটা করার যে প্রকৃয়া সেটাই হলো সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন।

SEO PowerSuite | Price $699

আজকের টিউনের মূল উদ্দেশ্য সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কী সেই বিষয়ে কথা বলা না। বরং কীভাবে সবচেয়ে সহজ পদ্ধতিতে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা যায় সেই বিষয়ে কথা বলা। তবে যদি কেউ টিউনের এই অংশ থেকে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বিষয়ে আগ্রহী হয়ে থাকেন তাহলে টিউনটিকে প্রিয়তে রেখে আপাততো এ ব্যাপারে পূর্ণ জ্ঞান নিয়ে নিন। টিউনের শিরোনাম দেখেই হয়তো বুঝে গেছেন সফটওয়্যার নাম কি এবং এটা কতোটা মূল্যবান। এবার চলুন জেনে আসি সফটওয়্যারটিতে এমন কী আছে যার জন্য এই বিষয়ে আজ এতো আয়োজন।

সবচেয়ে বড় কথা হলো সফটওয়্যারটি একটি একক অ্যাপ্লিকেশন হিসাবে পেলেও এটাতে রয়েছে চারটি ভিন্ন ভিন্ন সফটওয়্যারের ইনটিগ্রেশন।



আপনার ওয়েব সাইটের র‌্যাংক মনিটরিং এর জন্য এখন আর ঘন্টার পর ঘন্টা ব্যায় করে সাইট পজিশন এর দিকে নজর রাখতে হবে না। এই কাজটি খুব সুচতুর ভাবে SEO PowerSuite সফটওয়্যারটিই করে দিবে।



এতে রয়েছে সর্বাধিক ব্যাকলিংক ইনডেক্স, নিউ লিংক বিল্ডিংয়ের সুযোগ এবং লিংক এনালাইসিসের জন্য সব কিছু। এর মানে যা কিছু প্রয়োজন সব এখানেই পাবেন।



সফটওয়্যারটির সাথে সংযুক্ত ১৯টি কিওয়ার্ড সাজেশন টুলসের মাধ্যমে আপনি শক্তিশালী কিওয়ার্ড রিসার্চ করতে পারবেন। সাইটকে উপযুক্ত করতে আর কি লাগবে?



কন্টেন্ট অপটিমাইজেশন, ব্রকেন লিংক এরর, এইচটিএমএল এরর, ডুপ্লিকেট পেইজ ইস্যুগুলোকে খুব সহজভাবে হ্যান্ডল করতে পারবেন।



ব্যাকলিংক, র‌্যাংক এবং কন্টেন্ট কম্পিটিশনগুলো খুব সুন্দর ভাবে বিশ্লেষণ করতে পারবেন।



এবং পিডিএফ কিংবা এইচটিএমএল এ আপনার সাইটের সাপ্তাহিক রিপোর্ট এবং প্রফেশনাল মানের হুয়াইট লেভেল ব্যাকলিংক রিপোর্ট পাবেন।



এছাড়াও গুগল এনালাইটিক্স, সামাজিক মিডিয়া, সহজ ডাটা এক্সপোর্ট এবং টাস্ক শিডিওলিং সুবিধা তো থাকবেই।



ডাউনলোড এবং একটিভেশন পদ্ধতি

সফটওয়্যারটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে উইন্ডোজ, লিনাক্স, কিংবা ম্যাক এর জন্য ফ্রি ভার্সনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। অফিশিয়াল সাইট হতে আপনি সফটওয়্যারটি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে পারবেন। তবে আমার আজকের আয়োজন হলো সফটওয়্যারটির এন্টারপ্রাইজ এডিশন নিয়ে যেটার বর্তমান বাজার মুল্য প্রায় ৫৪,০০০ টাকা।


সুতরাং মেডিসিন ফাইল সহ ৭৭ মেগাবাইটে সফটওয়্যারটির এন্টারপ্রাইজ এডিশন ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন।



 ডাউনলোড করুন 

আপনি যদি সফলভাবে জিপ ফাইলটি ডাউনলোড করে থাকেন তাহলে সেটাকে আনজিপ করলে সেটাপ এবং মেডিসিন নামের দুটি ফোল্ডার পাবেন। সেখান থেকে প্রথমে সেটাপ ফাইলটি আপনার পিসিতে স্বাভাবিক নিয়মে ইনস্টল করুন। এবার আপনার ডেস্কটপে সফটওয়্যারটির ৫টি আলাদা আলাদা প্যাকেজ পাবেন। এবার মেডিসিন ফাইলটিকে এডমিন হিসাবে রান করলে প্রত্যেকটি প্যাকেজের জন্য আলাদা আলাদা নেইম এবং রেজিস্ট্রেশন কী পেয়ে যাবেন। এবার তাহলে নিশ্চিন্তে ব্যবহার করতে থাকুন। সফটওয়্যারটি ভালো লাগলে তাদের এখান থেকেঅর্ডার করতে পারেন। 

টিউন ক্রেডিট  সানিম মাহবীর ফাহাদ


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon