ওয়ার্ডপ্রেস সাইটের জন্য খুব দরকার একটা প্লাগিং যা ছাড়া আপনার ওয়ার্ডপ্রেস ব্লগিং অসম্পূর্ণই থেকে যাবে।

আজ আপনাদের জন্য নিয়ে ওয়ার্ডপ্রেস সাইটের জন্য খুব দরকার একটা প্লাগিং ! যা সকলের ওয়াডপ্রেস সাইটে থাকা দরকার । কথা না বাড়িয়ে আসুন কাজের কথায় আসি।



বৈশিষ্ট:

০১. কাস্টমাইজেশন: কাস্টম CSS, carousels, স্প্যাম মুক্ত কন্ট্রাক্ট ফরম, সাইডবার উইজেট, অসীম স্ক্রল, এবং টালিকৃত গ্যালারীর সাথে ওয়ার্ডপ্রেস সাইট উপভোগ করুন ।
০২. মোবাইল সাপর্ট: ফোন এবং ট্যাবলেট জন্য রেসপনসিভ ডিজাইন ।
০৩.ভিজিটরের সংশ্লিষ্টতা : আপনার ট্রাফিক বৃদ্ধি এবং বন্টন যুক্ত, স্প্যাম মুক্ত মন্তব্য, ছোট লিঙ্ক, লাইক, বিজ্ঞপ্তি, রিলেটেড পোস্ট, সোসাল শেয়ারিং, সাবস্ক্রিপশন, এবং সাইট ভেরিফিকেশন টুলস যুক্ত করতে পারবেন।
০৪. সাইটের ক্ষমতা: ভিজিটর পরিসংখ্যান, CDN সঙ্গে ইমেজ প্রদশন ও সাইটের গতি বাড়ান যাবে।
০৫. নিরাপত্তা: আপনার ওয়ার্ডপ্রেস সাইট নিরাপদ রাখুন,যা Akismet Anti-Spam দিয়ে সুরক্ষিত।
০৬. অন্যান্য: যেহেতু পোস্ট ভিউ আপনার ডাটাবেজকে ভারি করে ফলে সাইট লোড হতে বেশ সময় লাগে। তাই এই প্লাগিং থেকে আপনি পোস্ট ভিউ দেখতে পারবেন যা আপনার ডাটাবেজকে ভারি করবে না। এছাড়াও আরো অনেক অনেক সুবিধা রয়েছে এই প্লাগিং এ ।


দেরি না করে আজই ডাউনলোড করে নিন। আমার মতে এটি খুব দরকারী ওয়ার্ডপ্রেস প্লাগিং ।



ইনস্টলেশন:
০১. যেহেতু এটি একটি ফ্রি প্লাগিং তাই প্লাগিং এ এড নিউ তে ক্লিক করে প্লাগিং ডিরেক্টরী থেকে সার্চ দিন বা সার্ভারে ফাইল আপলোড করে অন্য সকল সাধারন প্লাগিং এর মতোই Jetpack ইনস্টল করতে পারবেন।
০২. ইনস্টল শেষে আপনার ড্যাশবোর্ড মেনুতে Jetpack দেখতে পাবেন। সেটিংস থেকে আপনার যা যা প্রয়োজন সেটা এক্টিভ করে নিন। সাইট ভিউতে ক্লিক করলে আপনি আপনার সাইটের ভিজিটর সংখ্যা দেখতে পারবেন।

প্লাগিং টি ডাইনলোড করতে ক্লিক করুন: > ডাউনলোড লিংক 


1 comments :

Write comments
ব্লগার মাসুদ
AUTHOR
July 21, 2015 at 7:41 PM delete

অনেক কাজের একটা প্লাগিন। আমার কাজে লাগলো।

Reply
avatar

কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon