অবমুক্ত হলো উইন্ডোজ ১০ চাইলে নিয়ে নিন প্রো ভার্সনও

বহুল প্রতিক্ষিত মাইক্রোসফট উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ “উইন্ডোজ ১০” অবমুক্ত হলো (২৯ জুলাই ২০১৫)। প্রথম বছর উইন্ডোজ ৭ এবং ৮ ব্যবহারকারীরা এটি বিনামূল্যে আপডেট করতে পারবেন। তবে সেজন্য মাইক্রোসফটের ইমেল ঠিকানা লিখে নিবন্ধন করতে হবে। এরপর আপনার কম্পিউটার ল্যাপটপ কিংবা ডেস্কটপ বা স্মার্টফোনে ইন্টারনেটের মাধ্যমে উইন্ডোজ ১০ স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা যাবে (এজন্য ৩ গিগাবাইটের মত ডাউনলোড করতে হবে)। তবে চাইলে অফলাইনেও উইন্ডোজ ১০ আপডেট করা যাবে। নতুন করে ইনস্টল করলে প্রোডাক্ট কী লাগবে তবে উইন্ডোজ ৭/৮ এর উপরে আপডেট করলে প্রোডাক্ট কী লাগবে না।



এই প্রথম স্মার্টফোন, ট্যাবলেট আর কম্পিউটার, তিন ধরনের যন্ত্রেই সাবলীল ভাবে কাজ করবে উইন্ডোজ ১০। তিনটি গ্যাজেটের মধ্যে সংযোগকে আরও সহজ করে তুলবে।
বেশ কিছু নতুন ব্যাপারও আসছে উইন্ডোজ ১০ এ। প্রতিদিনের কাজকে আরও সহজ করে তোলাই যার মূল লক্ষ। এই উইন্ডোজ দ্রুত কাজ শুরু করবে। অথাৎ কম্পিউটার বা স্মার্টফোন দ্রুত বুট হবে।
স্টার্ট মেনু ফিরে আসেছে যা উইন্ডোজ ৮ এ বাদ দে‌ওয়া হয়েছিলো, স্টার্ট মেনুতেই আপনার পছন্দের, দরকারি অ্যাপসগুলিকে পিন করে রাখতে পারবেন।
ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজারের পরিবর্তে আসবে ইন্টারনেট ‘এজ’
উইন্ডোজ ১০ এ আসছে মাইক্রোসফটের একেবারে নতুন ব্রাউজার ‘এজ’। এই ব্রাউজারে রাউজ করার অভিজ্ঞতাকে একে বারে পাল্টে দেবে। ওয়েব পেজের ভিতরেই নোট লেখা, সেই নোট শেয়ার করাও যাবে। পছন্দের বিষয় অফলাইনে পড়া যাবে।
মাইক্রোসফটের মতে এই উইন্ডোজ ১০ এ বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে ‘কর্টানা’কে। অ্যাপলের ‘সিরি’, গুগল ‘নাউ’ এর সঙ্গে পাল্লা দিতে উইন্ডোজ ৮ এ মাইক্রোসফট নিয়ে এসেছিল ‘কোরটানা’ কে। এ বার আরও উন্নত হচ্ছে ‘কর্টানা’। এতে অপারেটিং সিস্টেমের সঙ্গে আপনার আদান-প্রদান প্রক্রিয়া আরও সহজ হবে। আপনাকে কাজের সুবিধা মতো করে অপারেটিং সিস্টেমকে সাজিয়ে তুলবে ‘কর্টানা’।
ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হিসেবে স্কাইপকে ব্যবহার করা যাবে আসো দ্রুত এবং সহজে।

ডাউনলোড লিংক
উইন্ডোজ ১০ ডাউনলোড  লিংক

উইন্ডোজ ১০ প্রো ৬৪ বিট ডিরেক্ট  ডাউনলোড লিংক 


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon