ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে পারবেন আপনিও। ১০০% কাজ করে, পরীক্ষিত।

ধরুন, আপনার কম্পিউটারটি ঠিকই ওয়াইফাই এর সাথে কানেক্টেড আছে কিন্তু আপনি পাসওয়ার্ড ভুলে গেছেন অথবা অ্যাডমিন গোপনভাবে আপনার ডিভাইসে পাসওয়ার্ড দিয়ে দিয়েছে যাতে আপনি অন্য কাউকে পাসওয়ার্ড না দিতে পারেন অথবা অন্য কোন ডিভাইস কানেক্ট করতে না পারেন। এখন আপনি চাচ্ছেন আপনার বন্ধুও যেন এই ওয়াইফাই নেটওয়ার্কে যুক্ত হতে পারে অথবা আপনি আপনার মোবাইলে ওয়াইফাই কানেক্ট করতে চাচ্ছেন। তো এমতাবস্থায় আপনার কাছে উপায় রয়েছে ২টি।

তবে আপনি চাইলেই কমান্ড প্রম্পট ওপেন করে একটি সহজ কমান্ড ব্যবহার করে নিজেই জেনে নিতে পারেন আপনার কানেক্টেড ওয়াইফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড।
এই টেকনিকটি ম্যাক এবং উইন্ডোজ উভয়ের জন্যে কাজ করবে।

উইন্ডোজে যেভাবে পাসওয়ার্ড বের করবেন:

প্রথমেই উইন্ডোজ সার্চ বারে টাইপ করুন cmd এবং Run as Administrator হিসেবে কমান্ড প্রম্পট চালু করুন। এরপর নিচের কমান্ডটি লিখে ফেলুন।

netsh wlan show profile name=”SSID” key=clear

তবে কমান্ডটি রান করার আগে অবশ্যই “SSID” লেখাটিকে আপনার বর্তমান Wifi SSID দিয়ে পরিবর্তন করে নিন।। এটা হল আপনার বর্তমান নেটওয়ার্ক, যার সাথে আপনি কানেক্টেড রয়েছেন।

এর পর কমান্ডটি রান করুন। পাসওয়ার্ডটি Security Settings সেকশনে দৃশ্যমান হয়ে যাবে।



বিঃ দ্রঃ যদি আপনি আপনার পাসওয়ার্ড না পেয়ে থাকেন তাহলে খুব সম্ভবত আপনি কমান্ড প্রম্পট Run as Administrator হিসেবে চালু করেননি।

ম্যাক অপারেটিং সিস্টেমে যেভাবে পাসওয়ার্ড বের করবেন:

ম্যাক আপনার ওয়াইফাই এর কনফিগারেশন ডিটেইলস সংরক্ষণ করার জন্য কীচেইন (Keychain) ব্যবহার করে এবং আমরা BSD এর Security কমান্ড ব্যবহার করে কীচেইনে পাসওয়ার্ড সহ আর কী কী সংরক্ষিত আছে সব দেখে নিতে পারি।

প্রথমেই স্পটলাইট ওপেন করুন (cmd+space) এবং terminal ওপেন করার জন্যে terminal টাইপ করুন এবং এন্টার (Enter) প্রেস করুন। একটি টার্মিনাল উইন্ডো ওপেন হবে। এখন টার্মিনাল অথবা কমান্ড লাইনে নিচের কমান্ডটি টাইপ করুন।

security find-generic-password -ga “SSID”

এক্ষেত্রেও SSID লেখার স্থলে আপনার বর্তমান Wifi SSID দিয়ে পরিবর্তন করে নিন। এরপর আপনার ম্যাক ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে কীচেইন এ প্রবেশ করুন। তৎক্ষণাৎ আপনি আপনার Wifi Password কমান্ড লাইনের নিচের দিকে দেখতে পারবেন।




Start WLAN AutoConfig (Wlansvc Service)

উইন্ডোজের ক্ষেত্রে এই টেকনিকটি ব্যবহার করতে গেলে যদি ইরর ম্যাসেজ দেখায় ( The Wireless AutoConfig Service (wlansvc) is not running ) তাহলে উইন্ডোজের স্টার্ট মেনুতে গিয়ে টাইপ করুন ‘services.msc’ এবং WLAN AutoConfig সার্ভিসে ঢুকে চেক করুন স্ট্যাটাসটি চালু আছে কিনা। যদি না থাকে তাহলে The Wireless AutoConfig Service এ রাইট ক্লিক করুন এবং প্রপার্টি সিলেক্ট করে ডিপেন্ডেন্সিতে প্রবেশ করুন, চেক করুন সবগুলো ডিপেন্ডেন্সি চালু আছে কিনা। যদি না থাকে তাহলে চালু করে নিন।


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon