ইন্সট্রাগ্রাম এর মাধ্যমে মার্কেটিং করার কিছু এক্সক্লোসিভ টিপস

আমরা অনেকেই আছি যারা ব্লগিং করতে চাই।কিন্তু  পর্যাপ্ত ভিজিটর এর অভাবে কিছু দিন পরেই সব কিছু অঙ্করেই বিনষ্ট হয়ে যায।আজ মি আপনাদেরকে দেখাব কিভাবে  ইন্সট্রাগ্রাম মার্কেটিং এর মাধ্যমে নিজের ব্লগ ও ব্যবসাকে সফল করে তুলবেন।চলুন শুরু করা যাক আজকের টিউন।



ইন্সট্রাগ্রাম হচ্ছে একটি সোসাল নেটওয়ার্কিং সাইট এবং খুব কম সময়ে অনেক জনপ্রিয়তা পেয়েছে,তাদের বর্তমান ইউজার সংখ্যা প্রায় ৩০০ মিলিয়ন।

ইন্সট্রাগ্রাম এর দ্রুত বৃদ্ধি নিম্নলিখিত কারণ গুলো হল-

ইন্সট্রাগ্রাম একাউন্ট করার জন্য কাউকে কোন জটিল সাহায্যের কিংবা  প্রশ্নাবলীর  সম্মুখীন হতে হয় না যা একজন ইউজারকে বিব্রত করে।

একজন ইউজারের জন্য এটি একটি ভার্চুয়াল ডায়েরী হিসেবে পরিচিতি পেয়েছে,যা অন্য সোসাল নেটওয়ার্কিং সাইট থেকে আলাদা।

চলুন কাজের কথায় আসা যাক-

ভাল কন্টেন্ট তৈরি করুন এবং হাই কোয়ালিটি ইমেজ ব্যবহার করুন কারন ইন্সট্রাগ্রাম ফেসবুকের মত আপনার ইমেজ কোয়ালিটি  কমিয়ে দিবে না।এমন কিছু শেয়ার করুন যা দেখে মানুষ আকর্ষিত হতে পারে,আপনি নিজেকে একজন কাষ্টমার হিসেবে টিউন দেয়ার চেষ্টা করুন,দেখবেন আপনি আপনার টার্গেটেট কাষ্টমার পেয়ে যাবেন।

আন্যদের সাথে ভাল সম্পর্ক রাখার চেষ্টা করুন তাদের টিউনে লাইক করুন এবং গঠনমুলক টিউমেন্ট করার চেষ্টা করুন,নিজের একটা কমিউনীটি তৈরি করুন,এতে করে সবাই আপনার ওপর ভরসা করতে শুরু করবে এবং আপনি পেয়ে যাবেন আপনার টার্গেটেট কাষ্টমার,আমি আমার ফাইবার এর ১ম সেল ইন্সট্রাগ্রাম থেকে পেয়েছিলাম।

আপনি নিজের ফলোয়ার বারানোর চেষ্টা করুন যদিও রাতারাতি এটা সম্ভব না,তথাপি লেগে থাকেন পেয়ে যাবেন,আপনার প্রোডাক্ট সম্পর্কে গুছিয়ে লিখুন এবং রিলেটেড ইমেজ ব্যবহার ক্রুন,এমন কিছু শেয়ার করবেন না যেটা আপনার লুক নষ্ট করবে।

আজ এই পর্যন্তই,সবাই ভাল থাকবেন,সামনে আরো বিস্তারিত লিখার ট্রাই করব।


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon