একটু অন্যভাবে শিখে নেই কিভাবে ব্লগার এর পেইড থিমের লক করা ফুটার ক্রেডিট রিমুভ করবেন।

আপনাদের দেখাব কিভাবে ব্লগার এর পেইড থিমের লক করা ফুটার ক্রেডিট রিমুভ করবেন।কিন্তু লক ফুটার লিঙ্ক রিমুভ করা মোটেও সহজ কাজনা তাছাড়া এক এক টেম্পলেট বা থিমের এক এক প্রক্রিয়া থাকে। তবে আজকে আমি আপনাদের যেটা দেখাব সেটা ব্যবহার করে আপনি খুব সহজে ডিজাইনড বাই এই লিখা এবং সেই সাইট লিঙ্ক কে খুব সহজে হাইড করে রাখতে পারবেন এবং কেউ দেখতে পাবেনা। আর এর জন্য আপনাকে কোন কোডিং থিম থেকে রিমুভ করতে হবেনা শুধু মাত্র নিচের ছোট টিপস টি দেখুন তাহলে কাজটি করতে পারবেন।

তবে যারা নতুন এবং ফুটার ক্রেডিট লিঙ্ক কি বুঝতে পারছেন না। তাদের উদ্দেশ্য বলে রাখি আপনি যখুন নতুন থিম ডাউনলোড করে আপনার ব্লগে ব্যবহার করবেন দেখবেন কিছু থিমের সব নিচে যেটাকে ফুটার ব্লগে সেখানে ইংরেজিতে Design By থিমের নাম বা মালিক এর নাম থাকে। এখুন এই রকম অনেক থিম সাইট আছে যারা নিজদের এই নাম যাতে কোন ব্যবহার কারি মুছে ফেলতে না পারে সেই জন্য সেটাকে লক করে রাখেন। এখুন আপনি যদি সাধারন ভাবে সেই নাম বা লিঙ্ক রিমুভ করতে যান তাহলে অটো আপনার ব্লগ সেই ব্লগে ভিজিট হবে আশাকরি বুঝতে পেরেছেন।

 

প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন এবং যে থিমের ফুটার লিঙ্ক রিমুভ বা হাইড করতে চান সেই থিম ইন্সটল করুন যদি আগে থেকেই ইন্সটল থাকে কোন কথাই নেই Template থেকে Edit HTML এ ক্লিক কে এডিট বক্সে প্রবেশ করুন।

তারপর নিচের দিকে দেখবেন Powered By,Designed By or Credit লেখা থাকবে।আপনি নিচের ছবির মত করে Style টা বসিয়ে দিবেন।


style="visibility: hidden"



id='sd' এর পরে বসিয়ে দিন  চিত্রের মত ব্যাস তাহলেই আপনার কাজ শেষ।

Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবং আপনার ব্লগে ভিজিট করুন দেখুন ডিজাইন বাই লিখাটা আর দেখতে পাবেন না এমন কি কোন লিঙ্ক সেখানে দেখতে পাবেন না।




কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon