ডাটা এন্ট্রি কাজের জন্য সেরা ৫টি ওয়েব সাইট

বর্তমান সময়ে আউটসোসিং আমাদের দেশে সারা জাগিয়েছে। যার জন্য আমরা সবাই কমবেশী আউটসোসিংকে একটা পেশো হিসাবে নিচ্ছি বা নতুরা নেওয়ার স্বপ্ন দেখছে। আপনি চাইলে আজই শুরু করে দিতে পারেন। তবে এক্ষেত্রে আমি আপনাকে 2টি শর্ত দেব

১। ইংরেজীতে পারদর্শী হওয়া (লেখা এবং বলা)

২। আত্মবিশ্বাসী হওয়া সাথে অনেক ধের্য্য থাকতে হবে।

এই ২টা জিনিস যদি আপনার মধে থাকে তাহলে আপনি সফলতা পাবেনই। যাই হোক অনেক কথা হলো এবার মূল কথায় আসা যাক।

ডাটা এন্ট্রি এমন একটি কাজ যেটি সবাই করতে পারে কারন এর জন্য অভিঙ্গতা প্রয়োজন নেই বললেই চলে। আমাদের দেশে ডাটা এন্ট্রি কাজ করার লোকের অভাব না থাকলেও কাজ পাওয়া যায় এমন সাইটের অনেক অভাব। যার ফলে অনেকেই কাজ করতে আগ্রহী থাকলেও কাজ পান না। তাছাড়া ফটকা কোম্পানির ঢোকায় পড়ে অনেকেই ডাটা এন্ট্রি কাজ করার আগ্রহ হারিয়েছেন। যাই হোক এখানে আমি ডাটা এন্ট্রি কাজের জন্য সেরা ৫টি ওয়েব সাইট লিষ্ট করেছি যেগুলোতে আপনি নিশ্চিন্তে কাজ করতে পারেন।



Keyforcash: আমি ব্যক্তিগত ভাবে এই সাইটটিকেই সবার উপরে রাখব কারন, ডাটা এন্ট্রি কাজের জন্য এটি সবচেয়ে নির্ভরযোগ্য সাইট। এখানে কন্ট্রাকটররা Keyer নামে পরিচিত। তবে কাজ পাবার জন্য আপনাকে একটি assessment test পাশ করতে হবে।

Upwork Corporation: এই সাইটটি সম্পর্কে আপনারাই আমার চেয়ে অনেক বেশি জানেন। এখানে ডাটা এন্ট্রি কাজের পাশাপাশি অন্যান্ন কাজও পাওয়া যায়।

Freelancer.com: এটি oDesk এর মতই একটি জনপ্রিয় সাইট এবং এখানেও অনেক ধরনের কাজ পাওয়া যায়। এখানে আপনি মাসে ১০ টার বেশি কাজের জন্য বিড করতে পারবেন না। তবে একাউন্ট আপগ্রড করলে আনেক কাজের জন্য বিড করতে পারবেন, সেজন্য টাকা খরচ করতে হবে।

DionData: এটিও USAর একটি ডাটা এন্ট্রি কোম্পানি। এখানে ডাটা এন্ট্রি কাজের জন্য আপনাকে টাইপিং এক্সপার্ট হতে হবে। প্রতি মিনিটে নুন্যতম ৬০ word টাইপ করতে হবে।

CloudCroud Servio Inc: এটি উপরের সাইটগুলো থেকে একটু আলাদা। এখানে একাউন্ট খুলতে হলে অবশ্যই একটি ফেসবুক একাউন্ট থাকতে হবে। এখানেও কাজ পাবার জন্য আপনাকে কিছু টেষ্ট পরীক্ষাই পাশ করতে হবে।

আপনারা যারা ফ্রিল্যান্স কাজ করতে আগ্রহী তারা উপরোক্ত সাইট গুলোতে চেষ্টা করে দেখতে পারেন। 

কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon