ফটোশপে ছবির পিছনের নির্দিষ্ট অংশ চেঞ্জ করুন কয়েকটি ধাপ অনুসরন করে !

ফটোশপের যে কত গুন সেটা যারা জানে আর বোঝে তারাই ভাল বলতে পারবে। যদিও আমি বেশি কিছু জানিনা তার পরও যা জানি সেটা আপনাদের মাঝে শেয়ার করতে চেষ্টা করি। ফটোশপের মাধ্যমে আমরা নানাবিধ কাজ করে থাকি। অনেক সময় যে কোন ছবির পিছনের অংশ চেঞ্জ করতে হয়, আমার এক ভাই চিটিগাং গেল এবং নিচের ছবিটি তুলে আনল, আর আমি দেখলাম ছবির পিছনের অংশ তেমন ভাল না, আকাশ টা ঘোল হয়েছে, মনে মনে ছোট ভাইকে বললাম ছবিটা আমাকে Shareit দিয়ে দাও, বাকিটা আমি করে দেখাচ্ছি। সে আমাকে ছবিটা দিল আর আমি ফাইনাল কাজ করে দিলাম অনেক খুশি হল।

তাই এই টিউন টি করা।

প্রথমে ছবিটি ওপেন করুন।।

এখন টুলবার থেকে Pen Tool সিলেক্ট করে নিচের মত সিলেকশন করুন।

তারপর যে আকাশটি আপনার পিছনে দিবেন সেটি ফটোশপে ওপেন করুন, আর আপনার কাছে না থাকলে গুগল থেকে সার্চ করে নিয়ে নিন।তারপর কি-বোর্ড থেকে CTRL+A দিয়ে পুরো আকাশ সিলেক্ট করুন, তারপর CTRL+C দিয়ে কপি করুন। এখন যে ছবিতে নিবেন সেখানে মাউস দিয়ে ক্লিক করে মেনুবার থেকে Edit>Paste Info তে ক্লি করুন।

এবার কি-বোর্ড থেকে CTRL+T প্রেস করে আকাশটাকে ছোট বড় করে সুন্দর ভাবে সাজিয়ে নিন।

তারপর আকাশটা যদি বেশি গাড়ো মনে হয়, তাহলে Opacity কমিয়ে দিন।

সব কিছু ঠিক থাকলে এবার সেভ করে রাখুন।
ফাইনাল আউটফুট ছবিটি।


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon