জেনে নিন কিভাবে এন্ডয়েড এর মুছে যাওয়া মেসেজ, কন্টাক্ট নাম্বার, অডিও, ভিডিও, কল হিস্টি, হোয়াটসএপ মেসেজ রিকোভার করবেন। রুট ও আনরুট উভয় ফোনেই ১০০% কাজ করবে।

অনেক সময় ভূলে বা ফোন রিসেট দেয়ার কারণে গুরুত্বপূর্ণ মেসেজ, কন্টাক্ট নাম্বার সহ আরো অনেক ফাইল ডিলিট হয়ে যায়। সেগুলো রিকোভার করা খুবই প্রয়োজন হয়ে পড়ে। নেটে এ ধরনের অনের রিকোভার এপস থাকলেও বেশিরভাগ কাজ করে না বা রুট ছাড়া কাজ করে না। তাই আনরুট এন্ডয়েড দিয়ে কিভাবে এন্ডয়েড এর মুছে যাওয়া মেসেজ কন্টাক্ট নাম্বার রিকোভার করা যায় তা নিয়ে আজকের টিউন।

আজকে আমি দুটি পদ্ধতি নিয়ে আলোচনা করব।

প্রথম পদ্ধতিঃ

১। প্রথমেই এন্ডয়েডের Developer options টি Enable করে নিন। Developer options টি Enable করতে Settings এ যান তারপর About phone এ দেখুন। তবে সেট ভেদে এটি Settings এর অন্য কোথাও থাকতে পারে।


২। এবার Developer options থেকে USB debugging এ টিক চিহ্ন দিন।





৩। এবার ফ্রি ডিলেটেড ডাটা রিকোভার সফটওয়ার টি ডাউনলোড করে আপনার পিসি বা ল্যাপটপে ইনস্টল করে নিন।



৪। এবার recovery program টি ওপেন করুন ও সফটওয়ার এর নির্দেশনা অনুসারে আপনার ডিভাইসটি স্ক্যান করুন।




৫। স্ক্যান শেষ হলে আপনার ডিলেটেড ও আনডিলেটেড সকল ডাটা দেখাবে। এখান থেকে আপনার ডিলেটেড মেসেজ ও কন্টাক্ট নাম্বার, অডিও, ভিডিও, কল হিস্টি, হোয়াটসএপ মেসেজ রিস্টোর করতে পারবেন।






দ্বিতীয় পদ্ধতিঃ

১। প্রথমেই ফ্রি ডিলেটেড ডাটা রিকোভার এপ apk টি ডাউনলোড করে ইনস্টল করে নিন।




২। এপটি ওপেন করুন। মেসেজ ও কন্টাক্ট নাম্বার, অডিও, ভিডিও, কল হিস্টি, হোয়াটসএপ মেসেজ সার্চ দিন। দেখবেন ডিলেটেড মেসেজ ও কন্টাক্ট নাম্বার, অডিও, ভিডিও, কল হিস্টি, হোয়াটসএপ মেসেজ দেখাবে। এবার সেগুলো রিস্টোর করুন।
(দ্বিতীয় পদ্ধতি এর জন্য ফোনটি রুট করা লাগবে)

পরবর্তী টিউনে দেখাব কিভাবে আজীবনের জন্য মেসেজ ও কন্টাক্ট নাম্বার, কল হিস্টি, হোয়াটসএপ মেসেজ সেভ করে রাখা যায়।

সৌজন্যেঃ Free Ebooks Download


কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon