বন্ধ হতে চলেছে, গুগলের জনপ্রিও প্লেস্টোর সেবা

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই। আশাকরি ভালো আছেন। শিরনাম দেখে অবশ্যই বুঝেগেছেন আজকের টিউনটা কি নিয়ে,  হে আমাদের সবার প্রিয়  এন্ড্রয়েড নিয়ে।

সোজা ভাবে বলতে গেলে গুগল প্লে হলো, গুগল দ্বারা পরিচালিত একটি ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম। এনড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা গুগল প্লে মাধ্যমে বিভিন্ন অ্যাপ্লিকেশনের পর্যালোচনা, এবং বিভিন্য এপ্লিকেশন ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।
সম্প্রতি গুগল 'গুগল প্লে' কয়েকটি ভার্সনের এনড্রয়েড ফোনের জন্য বন্ধ করতে যাচ্ছে। পুরোনো ভার্সনের এনড্রয়েড ব্যবহৃত হচ্ছে এমন কিছু স্মার্টফোনে আগামী বছর থেকে প্লে পরিসেবাটি বন্ধ করার কথা জানিয়েছে গুগল কর্তৃপক্ষের। গুগল কর্তৃপক্ষের খবরে বলা হয়, এনড্রয়েড জিঞ্জারব্রেড এনড্রয়েড-২.৩ ও হানিকম্ব ভার্সনে গুগল প্লে পরিসেবাটি সাপোর্ট করবে না।

বর্তমানে এনড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে বিশ্বের প্রায় ১.৩ শতাংশ এনড্রয়েড গেজেটে জিঞ্জারব্রেড ব্যবহৃত হচ্ছে। এনড্রয়েডের শুরুর দিকের প্রায় ছ'বছর পুরোনো জিঞ্জারব্রেড। বর্তমানে অনেক এনড্রয়েড অ্যাপ নির্মাতারা এই ভার্সনের জন্য কোন অ্যাপ তৈরিও করেন না, আবার এর সিকিউরিটি ব্যাবস্থা এবং বিভিন্য ফিচার বর্তমানের ভার্সন গুলোর চেয়ে দুর্বল। সেজন্য পুরোনো সংস্করণের এনড্রয়েড ফোনে বন্ধ করতে চলেছে 'গুগল প্লে'।

সেবাটি বন্ধ করলে বেক্তিগত ভাবে কার কাছে কেমন লাগবে যানিনা আমার কাছে খারাপ লাগবে কারন, এন্ড্রয়েডের ২,৩ টা চালালে শুরুর দিকের এন্ড্রয়েড চালানোর কথা মনেপরে। তো বন্ধুরা আজ এ পর্যন্তই সবাই ভালো থাকবেন।

ডাউনলোড করতে সমস্যা হলে বা ডাউনলোড করতে না পারলে এখানে দেখুন কিভাবে ডাউনলোড করতে হয়?

কমেন্ট করার জন্য ধন্যবাদ। Conversion Conversion Emoticon Emoticon